ই-পেপার

SITE UNDER CONSTRUCTION
বাংলাদেশ পুলিশের মুখপত্র
অব্যাহত প্রকাশনার ৬৩ বছর

ডিটেকটিভ রিপোর্ট

১৯৭৯ সালের আর্মড পুলিশ ব্যাটালিয়ন অর্ডিন্যান্সের ৬ ধারা মোতাবেক সারা দেশব্যাপী এপিবিএন এর বিভিন্ন আভিযানিক কার্যক্রম পরিচালিত হচ্ছে। বিভিন্ন স্থলবন্দর, আন্তর্জাতিক ও আভ্যন্তরিণ বিমানবন্দর, বাংলাদেশ সচিবালয়, জাতীয় সংসদ, আন্তর্জাতিক ট্রাইব্যুনাল, সুধাসদন ও টুঙ্গিপাড়াস্থ জাতির পিতা বঙ্গবন্ধুর মাজার, বিদেশী দূতাবাসসহ সকল গুরুত্বপূর্ণ স্থাপনা ও ভিভিআইপিগণের নিরাপত্তা নিশ্চিতকরণে এপিবিএন দায়িত্ব পালন করে আসছে। অবৈধ অস্ত্র উদ্ধার/ সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার ছাড়াও ব্যাটালিয়নসমূহ ম্যাজিস্ট্রেট/বিভিন্ন সংস্থার সমন্বয়ে ভেজাল বিরোধী অভিযান/মোবাইল কোর্ট নিয়মিতভাবে পরিচালনা করে থাকে। আন্তর্জাতিক ও আভ্যন্তরিণ বিমানবন্দরসমূহে এপিবিএন বিমানবন্দরের সার্বিক নিরাপত্তার পাশাপাশি মাদক ও চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে থাকে। নিম্নে আর্মড পুলিশ ব্যাটালিয়ন সমূহের ফেব্রুয়ারি/২০২০ খ্রিঃ মাসের অপারেশনাল কার্যক্রমের উল্লেখযোগ্য সাফল্যসমূহ উল্লেখ করা হল।

৫ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, উত্তরা, ঢাকা

এসআই (নিঃ) আশরাফুল আলম এর নেতৃত্বে ৫ ফেব্রুয়ারি রাজধানীর ভাটারা থানাধীন মামুন স্টোর কোকাকোলা ঢালী বাড়ি বালুর মাঠ এর সামনে কাঁচা রাস্তার উপর মাদকদ্রব্য উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। অভিযান অভিযান পরিচালনাকালে ধৃত আসামী মোঃ ইয়াছিন সিকদার (৩০), পিতা- মোঃ খলিল সিকদার, সাং- মৌলবি বাড়ী, পোষ্ট- শুরেসর, থানা- ডাশার, জেলা- মাদারীপুর, এ/পি- সফিক মিয়ার রিক্সার গ্যারেজ, ঢালি বাড়ি বালুর মাঠ, থানা- ভাটারা, ডিএমপি, ঢাকা’কে ১০ (দশ) পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। এ সংক্রান্তে ভাটারা থানার মামলা নং- ১০/২০ তারিখ- ০৫/০২/২০২০ খ্রিঃ রুজু করা হয়।

১১ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, উত্তরা, ঢাকা

এএসআই/১১১৩৪ নিপা আক্তারের নেতৃত্বে ৩ ফেব্রুয়ারি রাজধানীর পল্লবী থানাধীন এলাকায় মাদকদ্রব্য উদ্ধার অভিযান পরিচালনাকালে ৩০ পিস ইয়াবাসহ ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করে থানায় সোপর্দ করা হয়। এ সংক্রান্তে পল্লবী থানার মামলা নং-০১/২০ তারিখ-০৩/০২/২০২০ খ্রিঃ রুজু করা হয়।

১২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, উত্তরা, ঢাকা

সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান ১২ এপিবিএন, উত্তরা, ঢাকার নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে ৬ ফেব্রুয়ারি ঢাকা মহানগরস্থ দক্ষিণখান থানাধীন দক্ষিণ মোল্লারটেক, বঙ্গমাতা রোড,বাসা/হোল্ডিং নং-৪২ এর সামনে পাকা রাস্তার উপর মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৬১ পিস ইয়াবাসহ আসামী ০১। সৈয়দ হাসান আরিফ (৩০) ০২। মোঃ জয়নাল আবেদীন(৪০) ০৩। মোঃ মুক্তার(৩৪) ০৪। মোঃ শাকিল আহমেদ(৩৯) ‘দের আটক করা হয়। দক্ষিণখান থানার মামলা নং -০৬ তাং-০৬/০২/২০ খ্রিঃ।

১৩ এপিবিএন (এয়ারপোর্ট ),উত্তরা, ঢাকা

হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের পার্কিং এলাকায় ৩ ফেব্রুয়ারি সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময় হেলাল উদ্দিন, পিতা-মৃত আবুল কাশেম, সাং-আশার পাড়া, থানা-উখিয়া, জেলা-কক্সবাজারকে আটক করে কর্তব্যরত এয়ারপোর্ট এপিবিএন সদস্যরা। তাকে জিজ্ঞাসাবাদে সে এলোমেলো কথাবার্তা বলতে থাকে এবং একপর্যায়ে পেটে ইয়াবা থাকার বিষয়টি স্বীকার করেন। পরে পেট হতে টেপ দিয়ে পলিথিনে মোড়ানো অবস্থায় ১৪২৫(এক হাজার চারশত পঁচিশ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজার মূল্য ৪,২৭,৫০০/- টাকা। পরবর্তীতে ইয়াবাসহ আটককৃতকে নিয়মিত মামলা দায়ের পূর্বক বিমানবন্দর থানায় হস্তান্তর করে এয়ারপোর্ট এপিবিএন। বিমানবন্দর থানার মামলা নং-০২ তারিখ-০৩/০২/২০২০ খ্রিঃ।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, কক্সবাজার।

এসআই (নিঃ) মোঃ জিয়া উদ্দিন এর নেতৃত্বে ৪ ফেব্রুয়ারি কক্সবাজার উখিয়া থানাধীন এলাকায় বালুখালী পানবাজার রোহিঙ্গা ক্যাম্প-০৯, ব্লক-সি-১১, রশিদ আহম্মদ এর বসত ঘরের মধ্যে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ২৮০০ পিস ইয়াবাসহ আসামী ০১। মোঃ হোসেন আহম্মদ (৩৫), পিতা- আবুল হাসিম, মাতা-হানজুমা বেগম, আসামী-২। রশিদ আহম্মদ (৩২), পিতা- আমির হোসেন, মাতা- সিবাজু বেগম, উভয় ব্লক-সি-১১, ক্যাম্প- ০৯, থানা-উখিয়াদ্বয়কে গ্রেফতার করা হয়। এ সংক্রান্তে উখিয়া থানার মামলা নং-০৯/৭১ তাং- ০৪/০২/২০ খ্রিঃ রুজু করা হয়।

ভালো লাগলে শেয়ার করে দিন :)

0 Comments

Leave a Reply

Avatar placeholder

Your email address will not be published. Required fields are marked *