ই-পেপার

SITE UNDER CONSTRUCTION
বাংলাদেশ পুলিশের মুখপত্র
অব্যাহত প্রকাশনার ৬৩ বছর

ডিটেকটিভ ডেস্ক

মৃত্যু অবধারিত জেনেও সম্মুখযুদ্ধ করে ঘুরে দাঁড়িয়েছিল বীর বাঙালি এ দুঃসাহস আমরা পেয়েছিলাম বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ থেকে। যে শক্তিতে আমরা বলীয়ান। রাজারবাগের পুলিশও সেই আহ্বানে সাড়া দিয়ে প্রথম প্রতিরোধ গড়ে তোলে। ২৬ মার্চ ২০২২ বেলা ৩:৪৫ টায় রাজারবাগের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন (বিপিএসএ) আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা, মুজিববর্ষ স্মারকগ্রন্থ ‘অনশ্বর পিতা’র মোড়ক উন্মোচন এবং ‘রঙ তুলিতে আঁকি বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ’ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ও  ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক, অতিরিক্ত আইজিপি (এঅ্যান্ডও) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী, বিপিএম (বার); ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার); র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, বিপিএম (বার), পিপিএম (বার) ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও এসবির অতিরিক্ত আইজিপি মোঃ মনিরুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম (বার)। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ আসাদুজ্জামান, পিপিএম (বার)।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতা যুদ্ধের মূলমন্ত্রই ছিল বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ। বঙ্গবন্ধুর প্রতিটি বক্তব্যই আমাদের হৃদয়ে গাঁথা ছিল বলেই আমরা স্বাধীন বাংলা পেয়েছি। বঙ্গবন্ধুর স্বপ্ন সফল হয়েছে বলেই আজ আমরা গর্বিত। তাই আমরা বঙ্গবন্ধুকে হৃদয় নিংড়ানো ভালোবাসা দিয়ে স্মরণ করি, স্মরণ করি বঙ্গমাতাকে।

তিনি আরো বলেন, স্বাধীনতা যুদ্ধের পর স্বাধীন দেশে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আমাদের কণ্ঠকে স্তব্ধ করার প্রক্রিয়া চলছিল। আজ শেখ হাসিনার নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হচ্ছে। নতুন প্রজন্ম মন খুলে আঁকতে পারছে, মনের ভাষা প্রকাশ করছে।

ভালো লাগলে শেয়ার করে দিন :)

0 Comments

Leave a Reply

Avatar placeholder

Your email address will not be published. Required fields are marked *